রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

টেকনাফ পৌর নির্বাচন : মেয়র সহ ৫ প্রার্থী বিনা প্রতিদ্বন্ধীতায়

নিজস্ব প্রতিবেদক : চতুর্থ ধাপে ঘোষিত তফশিল মতে টেকনাফ পৌরসভায় মেয়র সহ ৫ প্রার্থী বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হতে যাচ্ছেন। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন সোমবার (৬ ডিসেম্বর ) ১৩ প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেয়ায় এই ৫ জনের আর কোন প্রতিদ্বন্ধী নেই বলে জানিয়েছেন কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও টেকনাফ পৌরসভার রিটানিং কর্মকর্তা এস এম শাহাদত হোসেন।

তিনি জানান, মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ২৫ ডিসেম্বর মোট ৫৪ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। এর মধ্যে ৪ জন মেয়র প্রার্থী, ১০ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী এবং ৪০ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ছিলেন।

কিন্তু যাচাই বাছাই কালে মেয়র পদে জামায়াত নেতা ও সাবেক কাউন্সিলর মোহাম্মদ ইসমাইল, সাবেক এমপি বদি’র ভাই ও মেয়র মোহাম্মদ ইসলামের ভাজিতা আবদুস শুক্কুর এর মনোনয়ন পত্র বাতিল হয়েছিল। আপীলে এরা বাতিল বলে গণ্য হয়। ফলে মেয়র পদে প্রার্থী ছিলেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মেয়র মোহাম্মদ ইসলাম ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মো. শাহজাহান।

প্রত্যাহারের শেষ দিন শাহজাহান মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে বিনা প্রতিদ্বন্ধীতায় বেসরকারিভাবে নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মেয়র মোহাম্মদ ইসলাম।

একই সঙ্গে সাধারণ কাউন্সিলর প্রার্থীর মধ্যে ১২ জন প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। এর মধ্যে ১ নম্বর ওয়ার্ড থেকে মো: ইউনুছ, ৩ নম্বর ওয়ার্ড থেকে আশরাফ আলী, জাহেদ হোসাইন, ৫ নম্বর ওয়ার্ড থেকে মোহাম্মদ ইউসুফ, ৬ নম্বর ওয়ার্ড থেকে নুরুল পারভেজ, আবদুল গফুর, আবদুল করিম, শেখ হায়দার, সোহেল রানা, ৮ নম্বর ওয়ার্ড থেকে মো: আলমগীর, আবদুর জব্বার, গফুর আলম মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। এর প্রেক্ষিত ৩ নম্বর ওয়ার্ডে এহেতেশামুল হক, ৬ নম্বর ওয়ার্ডে মো: আবদুল্লাহ, ৭ নম্বর ওয়ার্ড মুজিবুর রহমান, ৮ নম্বর মো. মনিরুজ্জামান ছাড়া আর কোন প্রার্থী নেই। ফলে এই ৪ কাউন্সিলর প্রার্থীও বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

চতুর্থ ধাপে ঘোষিত তফশিল মতে, আগামি ২৬ ডিসেম্বর টেকনাফ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (৭ ডিসেম্বর) প্রতিক বরাদ্ধ দেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888